রংপুর-৩ শূন্য আসনে মনোনয়ন ফরম কিনলেন সাদ

জাতীয়

Sharing is caring!

দল মনোনয়ন না দিলে স্বতন্ত্র প্রার্থী হিসেবেও নির্বাচন করবেন না বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রহগীর আল মাহি সাদ ওরফে সাদ এরশাদ। তিনি বলেন, দল মনোনয়ন দিলে আমি নির্বাচন করব। মনোনয়ন না দিলে স্বতন্ত্র প্রার্থী হিসেবেও নির্বাচন করব না।’

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বনানীর জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় থেকে রংপুর-৩ আসনের উপ নির্বাচনের মনোনয়ন ফরম কিনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সাদ এরশাদ আরো বলেন, ‘আমি আশাবাদী দল থেকে আমাকে মনোনয়ন দেওয়া হবে। নির্বাচনে জয়ের বিষয়েও আমি আশাবাদী। রংপুরবাসী আমাকে ভোট দেবেন বলে আমার বিশ্বাস আছে। নির্বাচনে জিতলে বাবার অসম্পূর্ণ স্বপ্ন বাস্তবায়নে কাজ করব।’

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গত ১৪ জুলাই সকালে মারা যান। ওই দিনই তার রংপুর-৩ আসনটি শূন্য ঘোষণা করা হয়। নিয়ম অনুযায়ী, আসন শূন্য ঘোষণার ৯০ দিনের মধ্যে উপনির্বাচন আয়োজন করতে হয়। পরে ১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ঘোষণা করে, আগামী ৫ অক্টোবর ওই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া শেষ তারিখ ৯ সেপ্টেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১১ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর।

এদিকে, এরশাদের মৃত্যুর পর থেকেই তার আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়। এর মধ্যে এরশাদের স্ত্রী ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদও জানান, বাবার আসনে লড়তে আগ্রহী সাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *