চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় সেশনে বৃষ্টির হানা

খেলাধুলা

Sharing is caring!

দীর্ঘ নয় মাস পরে দেশের মাটিতে কোনো টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দিন লাঞ্চের পর বৃষ্টির শুরু হওয়ায় বন্ধ রয়েছে ম্যাচ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। আর বল হাতে দারুণ সূচনাও করে টাইগার স্পিনাররা। আবহাওয়ার পূর্বাভাস ছিল এই ম্যাচে বৃষ্টি হানা দিতে পারে।

বৃষ্টি আসার আগে ৪১ ওভার শেষে আফগানদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১০৫ রান। বাংলাদেশের হয়ে ২ উইকেট তুলে নিয়েছেন তাইজুল ইসলাম। আর একটি উইকেট নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আফগানদের হয়ে ব্যাটিং করেছেন রহমত শাহ (৪৯) এবং আসগর আফগান (১০)।

বুধবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, সমুদ্রে তিন নম্বর সতর্কতা সংকেত টাঙিয়ে দেওয়া হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাত থেকে চট্টগ্রামে হালকা বৃষ্টিপাত শুরু হবে যা চলবে বৃহস্পতিবার অর্থাৎ চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের সকাল অবধি।

এছাড়া চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনেও হালকা বৃষ্টির পূর্বাভাস আছে। তৃতীয় দিন অর্থাৎ ৭ সেপ্টেম্বর থেকে তীব্রতা বেড়ে হালকা থেকে ভারী বর্ষণে পরিণত হবে। চলবে পরবর্তী দুই দিন পর্যন্ত।

২০১৫ সালের পরে বৃষ্টি বাধায় আরও একটি টেস্ট ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার শঙ্কা থাকছে। সেবার দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ সফরে দুই ম্যাচ সিরিজের প্রথমটি গড়িয়েছিল বন্দর নগরী চট্টগ্রামে। প্রথম দিনটি ভালোই কেটেছিল। দ্বিতীয় দিন থেকে হানা দিয়েছিল বৃষ্টি। তৃতীয় দিনে শেষ সেশন আর বল মাঠে গড়ায়নি। চতুর্থ দিনেও গড়ায়নি একটি বলও। ম্যাচ অফিসিয়ালরা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করলে ড্র তে শেষ হয় চট্টগ্রাম টেস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *