জাপা নিয়ে মাথা ঘামানোর সময় নেই : কাদের

জাতীয়

Sharing is caring!

জাতীয় পার্টি সংসদের বিরোধী দল হ‌লেও সেই দলের ‘অভ্যন্তরীণ কোন্দল’ নিয়ে আওয়ামী লীগের মাথা ঘামানোর মতো সময় নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, এরশাদের জাতীয় পার্টিতে অভ্যন্তরীণ বিবাদ আছে। এটা তাদের নিজেদের ব্যাপার। জাপা নিয়ে আমাদের মাথা ঘামানোর মতো সময় নেই। আমরা এখন রংপুর-৩ আসনের উপনির্বাচন নিয়ে ব্যস্ত। ওই নির্বাচনের প্রস্তুতি চলছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপু‌রে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন সামনে রেখে মাসব্যাপী উদযাপনের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভাটি আয়োজন করা হয়।

আলোচনায় কাদের বলেন, জাতীয় পার্টির মধ্যেকার টানাপোড়েন নিয়ে আওয়ামী লীগের কিছু করার নেই। এটা তাদের আভ্যন্তরীণ বিষয়। তাদের দলের মধ্যে আওয়ামী লীগ কারও পক্ষ নেবে না।

শেখ হাসিনার অপ্রতিরোধ্য উন্নয়ন-অগ্রযাত্রা বিএনপিকে রাজনৈতিক সংকটে ফেলেছে দা‌বি ক‌রে ওবায়দুল কাদের ব‌লেন, এই সংকট বিএনপি কাটিয়ে উঠতে পারবে না। তিনি বলেন, রাজনীতি মানে অস্ত্রবাজি না, শিক্ষা গ্রহণ করে জনসেবা করা। প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক হিসেবে বিশ্বব্যাপী সমাদৃত। অন্য রাজনীতিবিদরা পরবর্তী নির্বাচন নিয়ে ভাবেন, আর শেখ হাসিনা ভাবেন পরবর্তী প্রজন্মের কী হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, শুধু দল বা দেশ নয়, বিশ্বের জন্য আলোকবর্তিকা হিসেবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দল ও দেশের জন্য যেসব উন্নয়ন কাজ করছেন, তা সঠিকভাবে জনগণের কাছে পৌঁছে দিতে আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আজ আইএমএফও বলছে দক্ষিণ এশিয়ায় প্রবৃদ্ধিতে বাংলাদেশ প্রথম স্থানে আছে। দেশের প্রবৃদ্ধি ৮ দশমিক ২ শতাংশ হয়েছে। আগামীতে আরও বাড়বে।

তিনি বলেন, কর্মীদের জন্য শেখ হাসিনা কতটা নিবেদিত আমার, অসুস্থতার সময়ে দেখেছেন। প্রতিটি মানুষের জন্য তিনি এমনই নিবেদিত। শেখ হাসিনা জেগে আছেন বলে দেশের মানুষ আজ শান্তিতে ঘুমাতে পারছে।

রংপুর-৩ আসনের উপনির্বাচনে দল থেকে কাকে মনোনয়ন দেওয়া হচ্ছে, জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত ১৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য। আগামীকাল দলের প্রার্থীর নাম প্রকাশ করা হবে।

আলোচনা সভার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। সভাপতিত্ব করেন ইসমাইল চৌধুরী সম্রাট। যুবলীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *