বুয়েটের ভর্তি পরীক্ষা ৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর

ফিচার শিক্ষা

Sharing is caring!

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভিন্ন বিভাগে ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ৫ অক্টোবরের পরিবর্তে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।

বুয়েটের একাডেমিক কাউন্সিলের ৪৪৭তম জরুরি অধিবেশনে গতকাল শনিবার ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনের এই সিদ্ধান্ত হয়।

রোববার (৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক (তথ্য) শফিউর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষার তারিখ ছাড়া বুয়েটের ভর্তি পরীক্ষাসংশ্লিষ্ট অন্য সব তারিখ অপরিবর্তিত থাকবে। কাল সোমবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন ও আবেদন ফি জমা দেওয়া যাবে। ১ থেকে ১১ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বুয়েটের রেজিস্ট্রার কার্যালয়ে ই, টি, আর ও এস-চিহ্নিত আবেদনপত্র সরাসরি জমা দেওয়া যাবে। ভর্তি পরীক্ষা দেওয়ার যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে ১৮ সেপ্টেম্বর। কেবল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ পরীক্ষার পরিবর্তিত তারিখের সঙ্গে সমন্বয় করা হবে।

গত ৩১ আগস্ট সকাল থেকে বুয়েটে ভর্তির অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ১২টি বিভাগে এবার প্রথম বর্ষে মোট ১ হাজার ৬০ জন শিক্ষার্থী ভর্তি করবে বুয়েট। আবেদন করতে হলে শিক্ষার্থীর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ন্যূনতম জিপিএ–৪ থাকতে হবে। এ ছাড়া গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন, ইংরেজি ও বাংলা বিষয়ের প্রাপ্ত জিপিএর যোগফল ন্যূনতম ২২ দশমিক ৫০ হতে হবে। আবেদনকারীদের মধ্য থেকে প্রথম ১২ হাজারের কিছু বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *