রাব্বানীর প্রটোকলে না যাওয়ায় ঢাবির হলের রুমে তালা!

রাজনীতি

Sharing is caring!

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর প্রটোকল প্রোগ্রামে না যাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের শিক্ষার্থীদের ৪ রুমে তালা দেয়ার অভিযোগ উঠেছে সূর্যসেন হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ শরীফুল আলম শপুর বিরুদ্ধে।

শপু ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর অনুসারী এবং হল শাখা ছাত্রলীগের সভাপতি প্রার্থী।

রোববার (৮ সেপ্টেম্বর) রাতে শরীফুল আলম শপুর নির্দেশে সূর্যসেন হলের ২৪৮, ২৩৭, ৬২৬(ক), ৪০১(ক) নম্বর রুমগুলোতে তালা দেয়া হয় বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রোববার সকালে মধুর ক্যান্টিনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে প্রটোকল দেয়ার জন্য রাব্বানীর অনুসারীদের দখলকৃত রুমের শিক্ষার্থীদের অতিথিকক্ষে (গেস্টরুম ) ডাকা হয়। তবে তাদের ডাকে সাড়া না দিয়ে দ্বিতীয় বর্ষের অধিকাংশ শিক্ষার্থীই অতিথিকক্ষে যাননি। এরপর রাতে রাব্বানীর অনুসারীদের নিয়মিত অতিথিকক্ষ সভায় যারা ‘প্রটোকল’ প্রোগ্রামে যায়নি তাদেরকে ডাকা হয়। এতেও প্রোগ্রামে না যাওয়া শিক্ষার্থীদের কেউ আসেনি। এজন্য ক্ষিপ্ত হয়ে হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ শরিফুল আলম শপু তাদের রুমে তালা দেয়ার জন্য হল ছাত্রলীগের সহ-সম্পাদক রাকিব মুন্সিকে পাঠান। তিনিই রুমগুলোতে তালা দিয়ে আসেন।

ভুক্তভোগীদের একজন জানিয়েছে, হলে দুই জনের রুমে ১০ জন করে থাকতে হয়। এজন্য রাব্বানীর সব অনুষ্ঠানে উপস্থিত থাকতে হয় তাদের। কিন্তু মাঝে মাঝে এমন অযাচিত প্রোগ্রামে যাওয়ার ডাক আসে যে এসবের কারনে তাদের পড়াশুনা করার সময় পান না তারা। তারা বলেন এই রুমগুলোতে থেকে না নিজেদের পড়ালেখা করতে পারছি,না ভালভাবে থাকতে পারছি।

তবে এই অভিযোগ যার বিরুদ্ধে সেই শপু তালা দেয়ার কথা স্বীকার করলেও অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, রুমের ছেলেরা বিশৃঙ্খলা করার সিনিয়ররা রুমে তালা দিয়েছিল। পরে তিনি তালা খুলে দিয়েছেন।

তবে এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মকবুল হোসেন ভূঁইয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *