শাহজালালে ৫০ লাখ টাকার সোনা ও মোবাইল জব্দ,আটক ২

সারাদেশ

Sharing is caring!

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীকে তল্লাশি করে ছয়টি সোনার বার আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম। অন্য এক যাত্রীর কাছ থেকে আটক করা হয়েছে শাওমি ব্র্যান্ডের ২০টি মোবাইল ফোন। এসব পণ্যের বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার (প্রিভেনটিভ) মো. সাজ্জাদ হোসেন বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. সাজ্জাদ হোসেন জানান,চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিম শাহজালালের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির এক পর্যায়ে সকাল সাড়ে ১০টায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিস৩২২ ফ্লাইটে করে মাসকাট থেকে আসা যাত্রী মো. মোতালেব হোসেনকে গ্রিন চ্যানেল অতিক্রমের পরে চ্যালেঞ্জ করা হয়। পরে তার দেহ তল্লাশি করা হলে তার পরিহিত স্যান্ডেলে লুকানো অবস্থায় ছয়টি (৬৯৮ গ্রাম) সোনার বার পাওয়া যায়। ছয়টি সোনার বারের বাজারমূল্য প্রায় ৩৫ লাখ টাকা।

এদিকে, বিকেল ৩টার দিকে ভারতের স্পাইস জেট এয়ারলাইন্সের এসজি৭৬ ফ্লাইটে কোলকাতা থেকে আসা যাত্রী মো. সিরাজুল ইসলামের লাগেজ তল্লাশি করে শাওমি ব্র্যান্ডের ২০টি মোবাইল হ্যান্ডসেট আটক করা হয়েছে। এগুলোর দাম প্রায় ১৫ লাখ টাকা।

সবমিলিয়ে দুই যাত্রীর কাছ থেকে প্রায় ৫০ লাখ টাকা সমমূল্যের সোনা ও মোবাইল আটক করা হয়েছে বলে জানান সাজ্জাদ। দুই যাত্রীকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *