আরো চার শিল্পীকে ২০ লাখ টাকা অনুদান দিলেন: প্রধানমন্ত্রী

জাতীয়

Sharing is caring!

প্লেব্যাক সম্রাট’ এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য ১০ লাখ টাকা অনুদান দেয়ার এক সপ্তাহের মধ্যে আরও চার শিল্পীকে ২০ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে প্রধানমন্ত্রী তার বাসভবনে অসুস্থ এই শিল্পীদের হাতে অনুদানের চেক তুলে দেন।

যারা অনুদান পেয়েছেন তারা হলেন, কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনীর’র বোন পলি সায়ন্তনী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত দুই মেকআপ আর্টিস্ট কাজী হারুন, আব্দুর রহমান এবং অভিনেতা মহিউদ্দিন বাহার।

শিল্পী ঐক্যজোটের সহায়তায় এই চার শিল্পীকে অনুদান দেয়া হয়েছে বলে জানান সংগঠনটির সাধারণ সম্পাদন জিএম সৈকত।

তিনি বলেন, চার শিল্পীকে ৫ লাখ করে মোট ২০ লাখ টাকা অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের প্রত্যেকের হাতে প্রধানমন্ত্রী নিজে অনুদানের চেক তুলে দেন।

শিল্পী ঐক্য জোটের সাধারণ সম্পাদক ও নাট্য নির্মাতা জিএম সৈকত ২০ দিন আগে এই চারজন শিল্পী চিকিৎসার জন্য অনুদান চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছিলেন বলে জানান। অনুদান প্রদানের পর শিল্পী ঐক্য জোটের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ডি.এ তায়েব এবং জি.এম সৈকত দুজনেই।

পলি সায়ন্তনী মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত। তার চিকিৎসায় মোটা অঙ্কের টাকা খরচ হচ্ছে। প্রধানমন্ত্রীর এই অনুদান তার উন্নত চিকিৎসায় কিছুটা হলেও সহায়ক হবে। ‘বেদের মেয়ে জোসনা’ চলচ্চিত্রে মেকআপ আর্টিস্ট থাকলেও কাজী হারুন ‘হৃদয় থেকে হৃদয়’ চলচ্চিত্রের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন। বয়সের ভারে আগের মতো চলচ্চিত্রে কাজ করতে পারেন না। তাই বেছে নিয়েছিলেন ভিক্ষাবৃত্তি।

আরেক মেকআপ আর্টিস্ট আবদুর রহমান ‘মনের মানুষ’ চলচ্চিত্রের জন্য জাতীয় পুরস্কার অর্জন করেছেন। তিনি এতোটাই অসুস্থ যে চোখে দেখতে পাননা, কানেও শোনেন না। অন্যদিকে, অভিনেতা মহিউদ্দিন বাহার দীর্ঘদিন ধরে প্যারালাইসড হয়ে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *