অপকর্ম হলেই শাস্তি, এটা অন্য দলে নেই:ওবায়দুল কাদের

জাতীয় প্রচ্ছদ

Sharing is caring!

“ছাত্রলীগ নিয়ে আমি একটা কথাও বলব না। প্রধানমন্ত্রী নিজেই এ বিষয়টা দেখছেন। দায়িত্বপ্রাপ্তদের মাধ্যমে তিনি তার নির্দেশনা দিচ্ছেন। এ বিষয় নিয়ে আমি কেন বারবার কথা বলব?”

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ প্রসঙ্গ আসতেই এভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

একটা কথাও বলবেন না জানালেও পরে কিছুটা ব্যাখ্যা দেন সেতুমন্ত্রী। তিনি বলেন, দুজনকেই (শোভন ও রাব্বানী) অব্যাহতি দেওয়া হয়েছে। ডিসিপ্লিনারি অ্যাকশন নেওয়া হয়েছে। এই আমলে অপকর্ম হয় না—এটা আমরা বলি না, কিন্তু অপকর্ম হলেই শাস্তির ব্যবস্থা আছে। এটা অন্য দলে নেই। আওয়ামী লীগের এই কালচার আছে, এখানে কেউ অপকর্ম করলে অন্যায় করলে, দুর্নীতি করলে শাস্তির ব্যবস্থা আছে। বিএনপিতে শাস্তির ব্যবস্থা নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুদককে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে, আওয়ামী লীগের কেউ অপকর্ম করলে, দুর্নীতি করলে কেউ পার পাচ্ছে না। আমাদের অনেক এমপির বিরুদ্ধে দুদক ব্যবস্থা নিয়েছে, চার্জশিট পর্যন্ত করা হয়েছে। অনেকে জামিনের জন্য আমাদের কাছে ঘোরাঘুরি করেছেন যেন অ্যাটর্নি জেনারেলকে অনুরোধ করা হয়। কিন্তু আমরা সরাসরি না করে দিয়েছি।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আগামী ডিসেম্বরে তিনটি সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। তবে এটা নির্বাচন কমিশনের ব্যাপার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, বাহাউদ্দিন নাসিম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *