জাকির হোসেন সড়কে অপরিকল্পিত বিভাজকের কারণে দূর্ঘটনার আশংকা চালকদের

চট্টগ্রাম মহানগর নাগরিক দুর্ভোগ প্রচ্ছদ

Sharing is caring!

চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়ক জাকির হোসেন সড়কে সড়ক বিভাজকের কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট খাট দূর্ঘটনা। অপরিকল্পিতভাবে বসানো এসব সড়ক বিভাজকের কারণে এই সড়কে চলাচলের সময় নানান অসুবিধার সম্মুখীন হন বলে অভিযোগ চালকদের। অন্যদিকে দ্রুত সময়ের মধ্যে খোঁজ খবর নিয়ে এই বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার আশ্বাস দিয়েছেন সিএমপির ট্রাফিক বিভাগের দায়িত্বশীলরা।

জাকির হোসেন সড়কের এমইএস কলেজের সামনের মোড় থেকে একে খান পর্যন্ত রাস্তায় কিছু দূর পর পর বসানো হয়েছে এসব অস্থায়ী সড়ক বিভাজক। গ্যাপ দিয়ে বসানো এসব বিভাজকে কোন রিফ্লেক্টিভ স্টিকার না থাকায় রাতের বেলা এই সড়কে চলাচল বেশ ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন এই সড়কে চলাচল করা বেশ কয়েকজন চালক। কামাল হোসেন নামের একজন সিনিউজ অনলাইনকে বলেন, অত্যন্ত ব্যস্ত এই সড়কে কিছু দূর পরপর সড়ক বিভাজক আছে। অনেক সময় রাতে বুঝে উঠা যায় না কোথায় সড়ক বিভাজক আছে কোথায় নেই। ফলে প্রায়ই চলাচলের পথে সড়ক বিভাজকের সাথে গাড়ি ধাক্কা খাওয়ার ঘটনা ঘটে।

এছাড়া অস্থায়ীভাবে বসানো এসব সড়ক বিভাজক মাঝে মাঝে নির্ধারিত লাইনের বাইরেও সরে যায়। ফলে এলোমেলো হয়ে যাওয়া এসব বিভাজকের কারণে বড় ধরনের দূর্ঘটনার আশংকার কথাও জানান তিনি।

আব্দুল মালেক নামে একজন সিএনজি চালক বলেন, প্রায়ই এখানে ছোটখাটো দূর্ঘটনা হয়। সেক্ষেত্রে স্থায়ী সড়ক বিভাজক বসানোর দাবি জানান তিনি। সেটা সম্ভব না হলে আপাতত এই অস্থায়ী ডিভাইডারগুলোতে রিফ্লেক্টিভ স্টিকার লাগানোর দাবি করেন তিনি।

এই বিষয়ে জানতে চাইলে সিএমপির ট্রাফিক(উত্তর) বিভাগের উপ কমিশনার মোহাম্মদ আমীর জাফর সিনিউজ অনলাইকে বলেন, ‘আমি সবে মাত্র দায়িত্ব নিয়েছি। এই বিষয়ে কালকেই আমি খোঁজখবর নিব। খোঁজ দিয়ে দ্রুত সময়ের প্রয়োজনীয় ব্যবস্থা নিব।’

তানিন/সিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *