‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়ায় শেখ হাসিনাকে আ.লীগের অভিনন্দন

জাতীয়

Sharing is caring!

ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে এই অভিনন্দন জানান।

দলের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ওবায়দুল কাদের বলেছেন, ‘জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিশুদের টিকাদান কর্মসূচিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার প্রাপ্তিতে প্রাণঢালা অভিনন্দন।’

বিবৃতিতে ওবায়দুল কাদের আরও বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শুধু উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের জন্যই কাজ করে যাচ্ছেন তা নয়, একইভাবে তিনি দেশের জন্য মানসম্মত উন্নত, স্বাস্থ্যকর নাগরিক সৃষ্টির লক্ষ্যেও নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। এই কারণেই বর্তমান সরকার একটি যুগোপযোগী, আধুনিক স্বাস্থ্যনীতি প্রণয়ন করেছে এবং এই নীতির আওতায় দেশের সকল শিশুদের জন্য শতভাগ টিকাদান কর্মসূচি সাফল্যের সঙ্গে সম্পন্ন করেছে। ফলে বাংলাদেশে আজ মা ও শিশু মৃত্যুহার উল্লেখ্যভাবে হ্রাস পেয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মর্যাদাপূর্ণ ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পাওয়া বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার অব্যাহত অগ্রগতির প্রতিফলন।’

উল্লেখ্য, গতকাল জাতিসংঘে ‘গ্যাভি-দ্য ভ্যাকসিন অ্যালায়েন্স’-এর চেয়ারম্যান ড. নগচি ওকোনজো-আইয়েলা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারটি প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *