রোহিঙ্গা ক্যাম্প নির্মাণে বাংলাদেশের কাছে জমি চেয়েছে তুরস্ক

আন্তর্জাতিক

Sharing is caring!

কক্সবাজারে অবস্থানরত রোহিঙ্গাদের জন্য ভালো ও উন্নতমানের ক্যাম্প বানিয়ে দিতে বাংলাদেশের কাছে জমি চেয়েছে তুরস্ক। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলেদ কাভাসগ্লু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই প্রস্তাব দিয়েছেন। খবর আনদালু অ্যাজেন্সির।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ অধিবেশনে রোহিঙ্গা বিষয়ে এক সেশনে তুরস্কের পক্ষ থেকে বাংলাদেশের কাছে এই আবেদন রাখা হয়।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী জানান, রোহিঙ্গা সংকট বর্তমান বিশ্বের অন্যতম ট্র্যাজেডি। এই প্রেক্ষাপটে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করে তুরস্ক।

পররাষ্ট্রমন্ত্রী মেভলেদ কাভাসগ্লু বলেন, আমরা বাংলাদেশকে অনুরোধ করি যেন আমাদের জমি বরাদ্দ দেওয়া হয় যাতে ক্যাম্প তৈরি করে দিতে পারি যেমনটি সিরিয়ার শরণার্থীদের জন্য করা হয়েছে। সেটি বিশ্বের সেরা ক্যাম্পগুলোর একটি।

সংকট সমাধানে সবার সাহায্য চেয়ে মেভলেদ কাভাসগ্লু আরও বলেন, আমরা বিশ্বাস করি বাংলাদেশের ওপর চাপ কমাতে ও রোহিঙ্গাদের সাহায্য করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের আরও বেশি তৎপর হওয়া উচিত।

শুরু থেকে তুরস্ক রোহিঙ্গা সমস্যাকে গুরুত্ব দিয়ে দেখছে বলে জানান তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী। রোহিঙ্গাদের সম্মানজনক প্রত্যাবাসনও মিয়ানমারের কাছে দাবি করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *