ঢাকায় আসছেন ফুটবলের রাজা পেলে

খেলাধুলা

Sharing is caring!

আগামী মাসে ঢাকায় দুই দিনের সফরে আসবেন বিশ্ব ফুটবলের কিংবদন্তী পেলে। দেশের মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা ফুটবল দলের অবদানকে সম্মান জানাতেই ‘কালো মানিক’খ্যাত পেলেকে আমন্ত্রণ জানানো হয়েছে। ‘চলো খেলি ট্রাস্টে’র আমন্ত্রণে দুই দিনের সফরে বেশকিছু কর্মসূচিতে অংশ নিবেন বিশ্বকাপজয়ী এই ব্রাজিলিয়ান।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ‘চলো খেলি ট্রাস্টে’র চেয়ারম্যান আশিক রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আশিক রহমান জানান, স্বাধীন বাংলা ফুটবল দলকে সম্মান জানাতে পেলেকে ডাকা হচ্ছে বাংলাদেশে। আগামী অক্টোবর মাসে তিনি দুই দিনের সফরে দেশে আসবেন। তার সফর উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একটি প্রীতি ম্যাচের আয়োজনও করা হবে। স্বাধীন বাংলা ফুটবল দল অ্যান্ড ফ্রেন্ডস ও ফুটি হ্যাগস (Footy Hags) অ্যান্ড ফ্রেন্ডস ওই ম্যাচে অংশ নেবে।

আশিক রহমান বলেন, একজন কমান্ডার, ৩৫ জন ফুটবল যোদ্ধা— ১৯৭১ সালের ১৩ জুন তারাই গড়েছিলেন স্বাধীন বাংলা ফুটবল দল। পরাধীন বাংলার প্রথম ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন তারা। সেই যোদ্ধাদের সম্মান জানাতে ‘চলো খেলি ট্রাস্ট’ কিংবদন্তী পেলেকে আমন্ত্রণ জানানোর উদ্যোগ নিয়েছে।

ঢাকায় আসার বিষয়ে পেলে চূড়ান্ত সম্মতি জানিয়েছেন বলে নিশ্চিত করেছেন আশিক রহমান। তবে তিনি ঠিক কবে আসবেন এবং কবে প্রীতি ফুটবল ম্যাচটি আয়োজন করা হবে, সে বিষয়টি এখনো চূড়ান্ত করা যায়নি বলে জানান তিনি।

এর আগে বিশ্বকাপজয়ী ফুটবলার জিনেদিন জিদান ঢাকায় এসেছিলেন। ২০১১ সালে আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসিও খেলে গেছেন। মাঝে ডিয়াগো ম্যারাডোনা আসার কথা জানালেও পরে আসতে পারেননি। এবার বিশ্বকাপজয়ী কিংবদন্তী ফুটবলার পেলে আসবেন— এমন খবর ফুটবল সমর্থকদের বাড়তি প্রেরণা দেবে, তা বলার অপেক্ষা রাখে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *