ক্লাস ফাঁকি দিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা : ১৩ জোড়া শিক্ষার্থী আটক

অপরাধ চট্টগ্রাম মহানগর

Sharing is caring!

চট্টগ্রাম নগরীর সিআরবি’তে স্কুল,কলেজ ফাঁকি দিয়ে কয়েক গ্রুপে বিভক্ত হয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার সময় ছাত্র-ছাত্রীসহ ২৬ জন শিক্ষার্থীকে ধরে কোতোয়ালী থানা হেফাজতে নিয়ে যায়।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ২৬ শিক্ষার্থীর অবিভাবকদের ডেকে এনে এ বিষয়ে অবহিত করেছে কোতোয়ালী থানা পুলিশ।

চট্টগ্রাম কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, প্রায়শই দেখা যায় স্কুল, কলেজ চলাকালীন সময়ে শিক্ষার্থীদের একটি অংশ নগরের বিভিন্ন বিনোদন কেন্দ্রে আড্ডা দেয়, ঘোরাফেরা করে। অথচ তাদের অবিভাবকরা জানেন তাদের সন্তান বিদ্যালয়ে বা কলেজে গিয়েছে। এভাবে স্কুল/কলেজ ফাঁকি দেওয়া শিক্ষার্থীরাই পরে বিভিন্ন কিশোর গ্যাং এর সদস্য হয়ে উঠছে।এভাবেই বিপথগামী হচ্ছে তারা।

তিনি বলেন, এসব শিক্ষার্থীরা আমাদেরই ভাই-বোন ও সন্তান। তাই তাদের ভুল থেকে ফেরাতে উদ্যোগ নিয়েছেন পুলিশ। ব্যস্ত নাগরিক জীবনে সন্তানদের খোঁজ রাখার জন্য অনুরোধ জানানো হয়েছে অবিভাবকদেরও।

ওসি মোহাম্মদ মহসিন বলেন, আজ স্কুল,কলেজ ফাঁকি দিয়ে সিআরবি এলাকায় আড্ডা দেওয়া ২৬ শিক্ষার্থীকে ডেকে নিয়ে তাদের অবস্থান সম্পর্কে স্ব-স্ব পরিবারকে জানানো হয়েছে। এসময় তাদের স্কুল-কলেজ ফাঁকি না দিয়ে পড়ালেখায় মনোযোগী হওয়ার উপদেশ দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা তাদের ভুল বুঝতে পেরেছে। বিষয়টিকে অবিভাবকরাও ইতিবাচকভাবে নিয়েছেন। তারা জানিয়েছেন, বিষয়টি তাদের কল্পনারও বাইরে। পুলিশ না জানালে তাদের সন্তানদের এ অবস্থা সম্পর্কে তারা জানতেই পারতেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *