দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয়

Sharing is caring!

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যে পর্যায়ে নিয়ে গেছেন, তা ধরে রাখতে হলে অবশ্যই দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে যেই অন্যায় করবে দল, রাজনীতি ও সমাজকে ঊর্ধ্বে রেখে তাকেই আইনের আওতায় আনা হবে।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে ৩৫ ও ৩৬তম বিসিএস আনসার কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, গড ফাদার বলে কিছুই নেই, অপরাধ করলেই বিচারের মুখোমুখি হতে হবে। আমরা সেই কাজটিই করছি। এছাড়া ক্যাসিনো কোন অভিযান নয়, যারা অবৈধ ব্যবসায় এবং অপরাধমূলক কাজ করে। তাদের বিরুদ্ধে আইনি প্রচেষ্টা।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবাল, উপ-মহাপরিচালক নিমাই কুমার দাস, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামসহ আনসার ও ভিডিপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১৫ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্সে ৩২ জন বিসিএস আনসার কর্মকর্তা অংশ নেন।

এর আগে, অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বাহিনীর প্রধানকে সঙ্গে নিয়ে খোলা জিপে প্যারেড গ্রাউন্ড পরিদর্শন করেন এবং প্রশিক্ষণার্থীদের অভিবাদন গ্রহণ করেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রী তিনজন কৃতি প্রশিক্ষণার্থীর হাতে ক্রেস্ট তুলে দেন। এ তিনজন হলেন রবিউল ইসলাম শ্রেষ্ঠ ড্রিল, কাওসার জাহান শ্রেষ্ঠ ফায়ারার এবং আমিনুল ইসলাম চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *