ফের ৪ দিনের রিমান্ডে জি কে শামীমের সাত সহযোগী

জাতীয়

Sharing is caring!

মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় যুবলীগ নেতা জি কে শামীমের সাত সহযোগীর জামিন নাকচ করে ফের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ আদেশ দেন।

রিমান্ড যাওয়া সাত আসামি হলেন, মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এসময় মামলাটির তদন্ত কর্মকর্তা মানি লন্ডারিংয় আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডের আবেদন জানান।

এ সময় আসামিদের পক্ষে তাদের আইনজীবী আবদুর রহমান হাওলাদার, শওকত ওসমান জামিন আবেদন করেন। অপর দিকে রাষ্ট্রপক্ষ রকিবুল ইসলাম জামিনের বিরোধীতা করেন। উভর পক্ষের শুনানি শেষে আদালত জামিন না মঞ্জুর করে এ রিমান্ডের আদেশ দেন।

এর আগে, গত ২৬ সেপ্টেম্বর অস্ত্র মামলায় চারদিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. ফজলুল হক আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করলে তা না মঞ্জুর করেন আদালত ।

গত ২০ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে নিকেতনের ৫ নম্বর রোডের ১৩ নম্বর বাসায় জি কে শামীমের অফিসে অভিযান শুরু করে র‌্যাব। পরে দুপুর ১২টার দিকে একই রোডের জি কে শামীমের ১৪৪ নম্বর নিজের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযানের সময় সেখানেই অবস্থান করছিলেন তিনি। এ সময় তার সঙ্গে ছয় সহযোগীকে গ্রেফতার করা হয়। শামীমের অফিস থেকে ১৬৫ কোটি টাকার এফডিআর চেকসহ নগদ প্রায় দুই কোটি টাকা জব্দ করা হয়। শামীমের কাছে একটি অস্ত্রও পায় র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *