শেখ হাসিনাকে ইমরানের ফোন, খোঁজ নিলেন চোখের

জাতীয়

Sharing is caring!

ভারত সফরে যাওয়ার ঠিক আগের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এসময় তিনি শেখ হাসিনার চোখের খোঁজ-খবর নেন। টেলিফোন করায় প্রধানমন্ত্রীও ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রীকে।

বুধবার (২ অক্টোবর) বিকেলে ইমরান খান প্রধানমন্ত্রীকে ফোন করেন বলে সাংবাদিকদের জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি বলেন, বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এসময় তারা পরস্পরের মধ্যে কুশল বিনিময় করেন।

ইহসানুল করিম আরও বলেন, ইমরান খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের বর্তমান অবস্থার খোঁজ-খবর নেন। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সম্প্রতি লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের অস্ত্রোপচার হয়। এরপর গত ২৯ আগস্ট তিনি জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ১০ টাকার টিকিট কেটে সাধারণ রোগীদের মতোই চোখ দেখিয়েছেন।

উল্লেখ্য, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিয়ে আট দিনের সফর শেষে গতকাল মঙ্গলবার (১ অক্টোবর) দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘ সফরের মধ্যেই সাইড লাইনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। এরপর দেশে ফিরেও তিনি বিশ্রাম পাচ্ছেন না, ভারতের আগ্রহে আগামীকাল বৃহস্পতিবার (৩ অক্টোবর) চার দিনের সফরে দেশটিতে যাচ্ছেন তিনি। এর আগের দিনই তিনি ফোন পেলেন ইমরান খানের।

সদ্য শেষ হওয়া জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে গিয়েছিলেন ইমরান খানও। তবে সেখানে বাংলাদেশ ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর মধ্যে কোনো বৈঠক হয়নি। সর্বশেষ প্রধানমন্ত্রীর সৌদি আরব সফরে সাক্ষাৎ ও আলোচনা হয়েছিল শেখ হাসিনা ও ইমরান খানের মধ্যে।

কূটনৈতিক সূত্রগুলো জানাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করতে চান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ইসলামাবাদ এ বিষয়ে জোর তৎপরতা চালালেও ঢাকার পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো সাড়া মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *