পূজায় হামলা চালাতে ৪ পাকিস্তানি জঙ্গি ঢুকেছে ভারতে

আন্তর্জাতিক

Sharing is caring!

পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদের ৪ জঙ্গি সদস্য ভারতের দিল্লিতে ঢুকেছে। তারা দুর্গাপূজার উৎসবে হামলা চালনোর পরিকল্পনা করেছে। ভারতের নিরাপত্তা সংস্থাগুলো এমনই তথ্যই জানিয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে একথা বলা হয়েছে।

ভারতীয় গোয়েন্দা সূত্রগুলো দিল্লি পুলিশকে সতর্ক করে বলেছে, জঙ্গিরা ভারী অস্ত্রে সজ্জিত।

তাই দিল্লিতে কঠোর নিরাপত্তা প্রহরা জারি করা হয়েছে। চলছে অনুসন্ধান। এ অবস্থায় উত্তর ভারতের বিমানবন্দরগুলোতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সম্ভাব্য হামলা নিয়ে জরুরি আলোচনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার বাসভবনে। সেন্ট্রাল দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার এমএস রাধায়া বলেন, আমরা সতর্ক রয়েছি ও সন্ত্রাসবিরোধী সব পদপেক্ষপ নিয়েছি। আমরা সবভাবে দেখছি। আতঙ্কের কিছু নেই।

জম্মু ও কাশ্মিরের বিশেষ স্বায়ত্তশাসন বাতিলের পর হতে ভারতীয় নিরাপত্তা বাহিনীগুলো এ ধরনের জঙ্গি হামলার ইঙ্গিত পেয়ে আসছে। সন্ত্রাসীদের হামলা তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের নাম রয়েছে বলে জানা গেছে। স্বরাষ্ট্রমন্ত্রী সম্ভাব্য হামলাকে কেন্দ্র করে ৩০টি শহরে বাড়তি সতর্কতার কথা জানিয়েছেন।

এছাড়া সতর্ক রয়েছে কাশ্মিরের শ্রীনগরে অবস্থিত ভারতীয় বিমানবাহিনীর ঘাঁটিতে। অরেঞ্জ অ্যালার্ট জারি রয়েছে অন্তিপরা, জম্মু, পাঠানকোট ও হিন্ডনের ইন্ডিয়ান এয়ারফোর্স ঘাঁটিতে।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় তথ্য পেয়েছে জইশ-ই-মোহাম্মদের জঙ্গিরা বিমানঘাঁটিতে আত্মঘাতী হামলা চালাতে পারে। গত ১০ সেপ্টেম্বর ইস্যু হওয়া চিঠিতে সিভিল এভিয়েশন সিকিউরিটি ডিপার্টমেন্টকে এ ব্যাপারে সতর্কতার কথা বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *