রাঙ্গুনিয়ায় আবারও পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে অভিযান, দ্বিতীয় দিনে জরিমানা আদায়- ১ লাখ ৩০ হাজার টাকা

উত্তর চট্টগ্রাম বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে গতকাল মঙ্গলবারের অভিযানের ধারাবাহিকতায় আজ দ্বিতীয় দিনেও অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

২ অক্টোবর (বুধবার) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত রাঙ্গুনিয়ার বিভিন্ন খুচরা বাজারে এ অভিযান চালানো হয়।
আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান এই অভিযান চালিয়েছেন।

খুচরা বাজারে পেঁয়াজের লাগামহীন দাম নিয়ন্ত্রণে চলমান ভ্রাম্যমাণ আদালতের দ্বিতীয় দিনের এ অভিযানেও বিভিন্ন খুচরা ব্যবসায়ীকে ২০টি মামলা দিয়ে জরিমানা আদায় করা হয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা।
এছাড়াও গতকাল মঙ্গলবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের দ্বিতীয় দিনের এ অভিযানে সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা, স্যানিটারী ইন্সপেক্টর আবুল হোসেন, রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক মো. রাকিব সহ পুলিশ সদস্যরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পাইকারী বাজার থেকে ৫৩ টাকা দামে পেঁয়াজ কিনে খুচরা বাজারে ১০০-১২০টাকা দামে বিক্রির অভিযোগে আজ দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে উপজেলার সরফভাটা ক্ষেত্রবাজারে পেঁয়াজের অতিরিক্ত দাম আদায় প্রসঙ্গে সুমন ষ্টোর থেকে ১০ হাজার টাকা, দিদার ষ্টোর থেকে ১০ হাজার টাকা ও সুরত ষ্টোর থেকে ১০ হাজার টাকাসহ মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়াও উপজেলার মরিয়মনগর চৌমুহুনী, চন্দ্রঘোনা লিচুবাগান, দোভাষীবাজার ও দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইরহাট বাজারেও ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান চালানো হয়েছে।

এ অভিযানে পেঁয়াজের ক্রয়মূল্যে চেয়ে দ্বিগুন দামে বিক্রি, ক্রয় ভাউচার দেখাতে না পারা, মূল্য তালিকা প্রদর্শন না করা সহ বিভিন্ন অভিযোগে এসব বাজারের ২০ জন খুচরা ব্যবসায়ীকে ২০টি মামলার বিপরীতে মোট ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় অন্যান্য খুচরা দোকানগুলোকে পণ্যের বাড়তি দাম নেওয়ার ব্যাপারে সতর্ক করে দেওয়া হয় এবং দোকানে পণ্যের মূল্য তালিকা ঝুলিয়ে দিতে নির্দেশনা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান জানান, পেঁয়াজ সহ অন্যান্য পণ্যের দাম স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *