শুদ্ধি অভিযানে অনেক রাঘব বোয়াল ধরা পড়বেন: কাদের

জাতীয়

Sharing is caring!

চলমান শুদ্ধি অভিযানে আরো অনেক রাঘব বোয়াল ধরা পড়বেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বিগত দিনে যারা গ্রেফতার হয়েছেন তারা কেউ ছোট খাটো অপরাধী নন বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগকে ঢেলে সাজাতে নভেম্বরের মধ্যে সাত বছর ধরে মেয়াদ উত্তীর্ণ থাকা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ এবং শ্রমিক লীগের নতুন কমিটি দেওয়ার কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, তৃণমূলে যাতে কোনো অনুপ্রবেশকারী, অপকর্মকারী না ঢুকতে পারে সেজন্য নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে বিভাগীয় পর্যায়ে বিগত দিনে অনুপ্রবেশকারীদের তালিকাও কেন্দ্র থেকে পাঠিয়ে দেওয়া হয়েছে। যাতে নতুন নেতৃত্ব বাছাই করতে সুবিধা হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য সহযোগিতা চাওয়া দলটির জন্য নত স্বীকার করা কিনা এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির প্রতি সবসময়ই তিনি ও তার দল নমনীয়। তবে বিএনপি যদি কঠোর অবস্থানে যায়, পরিস্থিতি বুঝে জবাব দেবে আওয়ামী লীগ। দেশের অন্যতম বড় রাজনৈতিক দল হিসেবে বিএনপি সরকার প্রধানের সঙ্গে দেখা করতে পারেন, তাদের সমস্যা তুলে ধরে সহযোগিতা চাইতে পারেন। এটাই গণতান্ত্রিক চর্চ্চা বলে মনে করেন ওবায়দুল কাদের।

তিনি আরো বলেন, যদিও রাজনৈতিক সমঝোতার মতো কোনো পরিস্থিতি বিএনপি রাখেনি, তারপরেও আওয়ামী লীগ সভানেত্রী তা মনে রাখেন নি। বরং তাদের সময় দিচ্ছেন, সমস্যা শুনছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *