শুদ্ধি অভিযান নিজের ঘর থেকেই শুরু: কাদের

জাতীয়

Sharing is caring!

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছে, চলমান শুদ্ধি অভিযান কোনো অবস্থায় শিথিল হবে না। প্রধানমন্ত্রী দিল্লি সফরে যাওয়ার আগেও সেই নির্দেশনা দিয়ে গেছেন। তিনি বলেছেন, এই অ্যাকশান প্রোগ্রাম চলতেই থাকবে।

সেতুমন্ত্রী বলেন, এই অভিযান কোনো ব্যক্তি, গোষ্ঠী কিংবা দলের বিরুদ্ধে না। এটা অপরাধীদের বিরুদ্ধে, দুর্বৃত্তদের বিরুদ্ধে। দুর্বৃত্তায়নের যে চক্র বাংলাদেশে গড়ে উঠেছে সেটা ভেঙে দিতে হবে। সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন এবং এই অভিযান শুরু করেছেন ঘর থেকে। যেখানেই অপরাধ, চাঁদাবাজি, টেন্ডারবাজি সেখানেই অভিযান চলবে। এ বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনী এবং র‌্যাবকে পরিষ্কার নির্দেশনা প্রধানমন্ত্রী দিয়েছেন।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে গাজীপুরে চলমান সড়ক প্রকল্পের অগ্রগতি জানতে কালিয়াকৈর উপজেলায় যান ওবায়দুল কাদের। এ সময় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে খাড়াজোড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন সেতুমন্ত্রী।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বেগম জিয়ার বয়সতো হয়েছে। এ বয়সে একেবারে সুস্থ-সবল তিনি থাকবেন— এমন কথা নয়। তার চিকিৎসার দায়িত্বে একটি টিম আছে, একটি বোর্ড আছে। তারা মাঝে মাঝে পরীক্ষা করে দেখেন। অসুস্থতার বিষয়ে বিএনপি যা বলে, তার সঙ্গে চিকিৎসকদের রিপোর্টের কোনো মিল নেই।

আমার মনে হয়, এখানে মানবিক বিষয়টা যেমন দেখতে হবে, তেমন আইনগত একটি ব্যাপার আছে। আইনগত ব্যাপারটি সরকারের হাতে নয়। আমি বারবার এ কথা বলেছি, বলার চেষ্টা করেছি। তিনি যদি জামিন পান আদালতে এবং চিকিৎসকদের পরামর্শে তার অবস্থা বিদেশে যাওয়ার মতো হয়। সে রকম পর্যায়ে তার অবস্থার অবনতি ঘটে। সেটা পরবর্তীতে বিবেচনা করা যাবে।

অন্যান্যের মধ্যে এসময় সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিন, জেলা পুলিশ সুপার শামসুন্নাহার, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার, সালনা (কোনাবাড়ী) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *