বিহারি ক্যাম্পে সংঘর্ষ, চোখ গেল মেকানিকের

সারাদেশ

Sharing is caring!

রাজধানীর মোহাম্মদপুর বিহারি ক্যাম্পের সংঘর্ষে আহত একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। মোহাম্মদ রকি (২৩) নামের ওই যুবকের চোখে রাবার বুলেট লেগেছে বলে জানিয়েছে পুলিশ। চিকিৎসা বলছেন, আঘাতের কারণে তার একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে।

শনিবার (৫ অক্টোবর) দুপুর ১২টার দিকে সংঘর্ষ শুরু হয় বিহারি ক্যাম্পে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পে অবস্থানরত বিহারি ও স্থানীয় কাউন্সিলর হাবিবুর রহমান মিজানের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ ঘটে। সংঘর্ষের মধ্যে পড়ে গিয়ে আহত হন রকি।

বিহারি ক্যাম্পের ভেতরে একটি গ্যারেজে মেকানিকের কাজ করেন রকি। তার বোন জুলি আক্তার জানান, সংঘর্ষের সময় একটি মোটরসাইকেল নিয়ে ওই পথে যাচ্ছিলেন রকি। হঠাৎ দুই পক্ষের সংঘর্ষের মাঝখানে পড়ে যান তিনি। এসময় পুলিশের ছোঁড়া বেশ কয়েকটি রাবার বুলেট তার গায়ে লাগে। একটি বুলেট সরাসরি তার চোখে আঘাত করে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আবাসিক চিকিৎসক মোহাম্মদ আলাউদ্দিন জানান, মোহাম্মদ রকির ডান হাত, বুকে ও চোখে বেশ কয়েকটি গুলি লেগেছে। এতে তার একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। তাকে ঢামেকের চক্ষু বিভাগে পাঠানো হচ্ছে।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান বলেন, বিহারি ক্যাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে তারা রাস্তা অবরোধ করেন। এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) স্থানীয় কাউন্সিলর হাবিবুর রহমান মিজান সেখান গিয়ে বিহারিদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। এসময় কাউন্সিলর মিজানের সমর্থক ও বিহারিদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সংঘর্ষে ১৫ থেকে ২০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *