রংপুর-৩ আসনে সাদ এরশাদ বিজয়ী

জাতীয়

Sharing is caring!

রংপুর-৩ উপনির্বাচনে বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষে জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী হিসেবে প্রয়াত সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ (সাদ এরশাদ)-কে বেসরকারি ভাবে সংসদ সদস্য ঘোষণা করা হয়েছে। ৫৮ হাজার ৮৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদ।

জেনে নিন কে কত ভোট পেয়েছেন:- মোট ১৭৫টি কেন্দ্রের মধ্যে সাদ এরশাদ পেয়েছেন ৫৮হাজার ৮৭৮ ভোট। তার নিকটতম প্রতিধন্ধি ধানের শীষ মার্কা নিয়ে রিটা রহমান পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট। মাছ মার্কা নিয়ে কাজী শহিদুল্লাহ পেয়েছেন ১ হাজার ৬৬২ ভোট, দেওয়াল ঘড়ি মার্কা নিয়ে মো. তৌহিদুর রহমান মন্ডল পেয়েছেন ৯২৪ ভোট, আম মার্কা নিয়ে শফিউল আলম পেয়েছেন ৬১১ ভোট ও মোটরগাড়ী (কার) মার্কা নিয়ে হোসেন মকবুল শাহরিয়ার পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।

১৭৫টি কেন্দ্রের মধ্যে রংপুর মহনগরের ৪০টি ও সদর উপজেলায় নয়টি। মোট ১ হাজার ২৩টি গোপন কক্ষে ভোটগ্রহণ করা হয়েছে। এ আসনে মোট ভোটার চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন। এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ আসনে এবার জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী হিসেবে সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ (সাদ এরশাদ) লাঙ্গল প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান ধানের শীষ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি, এনপিপির শফিউল আলম আম প্রতীক, গণফ্রন্টের কাজী শহীদুল্লাহ মাছ প্রতীক এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে লড়ছেন।

উল্লেখ্য, গত ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী শনিবার ভোট গ্রহণ চলছে। রংপুর সদর উপজেলা ও সিটি করর্পোরেশন নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার চার লাখ ৪২ হাজার ৭২ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২১ হাজার ৩১০ জন এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৭৬২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *