এফডিসির অনিয়মের বিরুদ্ধে হুঁশিয়ারি: তথ্যমন্ত্রী

বিনোদন

Sharing is caring!

বাংলদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) প্রায় সময় অনিয়মের অভিযোগ ওঠে। এবার সেই অনিয়মের বিরুদ্ধে হুঁশিয়ারী দিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এফডিসিতে আগের মতো কোনো ধরনের অনিয়ম চলবে না।

শনিবার(৫ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের প্রথম সিনেপ্লেক্স সিলভার স্ক্রিনে আয়োজিত ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এবং বিশ্বায়নের চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী তার বক্তৃতায় বলেন, চলচ্চিত্রের উন্নয়নে সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। আবার এটিও সত্য যে এফডিসিতে দেখা যাচ্ছে—কোনো যন্ত্রপাতি ক্রয় করা হলো কিন্তু সেটি চালানোর মতো প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়নি। একটি যন্ত্র কেনার সময় কিছু পার্টস মিসিং থাকায় সেটি ব্যবহার করা যাচ্ছে না। সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে এ রকম হয়ে আসছে। এগুলো চিহ্নিত করে ব্যবস্থাও নেওয়া হচ্ছে। এফডিসিতে আগের মতো এসব অনিয়ম আর সহ্য করা হবে না।

এসময় তিনি অনুদানের সিনেমা প্রসঙ্গে বলেন, আগে একটি ছবির জন্য সরকার ৬০ লাখ টাকা অনুদান দিত। এখন শর্ত সাপেক্ষে সেটি ৭৫ লাখ টাকা করার চেষ্টা করা হচ্ছে। এ ছাড়া বন্ধ হয়ে যাওয়া প্রেক্ষাগৃহ খোলার বিষয়ে যদি মালিকেরা উদ্যোগ নেন সে ক্ষেত্রে তাদের যেন সহজ শর্তে ঋণ দেওয়া যায় সেটি ভাবা হচ্ছে। এর সঙ্গে দেশের বিভিন্ন জায়গায় নতুন প্রেক্ষাগৃহ খোলার উদ্যোগও নেওয়া হচ্ছে।

সেমিনার আরও উপস্থিত ছিলেন আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীসহ আরও অনেকে।

সেমিনার শেষে তথ্যমন্ত্রী সদ্য মুক্তি পাওয়া গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’ সিনেমাটি দেখেন। এসময় তিনি সিনেমাটির ভূঁয়সী প্রশংসা করেন। ভবিষ্যতে আরও ভালো সিনেমা প্রযোজনা করতে বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রতি আহ্বান জানান মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *