দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলো টাইগার যুবারা

খেলাধুলা

Sharing is caring!

নিউজিল্যান্ড সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও বড় জয় তুলে নিয়েছে সফরকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে আকবর আলীর দলটি। স্বাগতিক কিউই যুবাদের তৃতীয় ম্যাচে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে টাইগার যুবারা। বল হাতে ছিল আরও ৭৯টি। এরই মধ্যে ৩-০ তে লিড নিয়েছে বাংলাদেশ।

আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে কিউইরা ৮ উইকেট হারিয়ে তোলে ২২৩ রান। ৩৬.৫ ওভারে মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে টাইগার যুবারা। সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত ছিলেন মাহমুদুল হাসান জয়। ফিফটির দেখা পেয়েছেন ওপেনার তানজিদ হাসান এবং সহ-অধিনায়ক তৌহিদ হৃদয়। ইনফর্ম ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় আগের ম্যাচে করেছিলেন ৯৯ রান। আগের ম্যাচে সেঞ্চুরির আক্ষেপ মেটালেন এই ম্যাচে। দলকে জিতিয়ে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন তিনি। কদিন আগে শ্রীলঙ্কা আর ভারতের বিপক্ষেও সেঞ্চুরি করেছিলেন জয়।

কিউইদের হয়ে সেঞ্চুরির দেখা পান ফার্গুস লেলম্যান। ১৩৩ বলে সাতটি চার আর পাঁচটি ছক্কায় তিনি করেন অপরাজিত ১১৬ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৩* রান করেন হেইডেন ডিকসন। ২০ রান করেন জেসে তাসকোফ। বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, অভিষিক্ত হাসান মুরাদ দুটি করে উইকেট তুলে নেন। শরিফুল ইসলাম নেন একটি উইকেট।

২২৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অভিষেক ম্যাচেই ওপেনার অনিক সরকার ব্যক্তিগত ১ রানে ফেরেন। আরেক ওপেনার তানজিদ হাসান ৬৪ বলে আটটি চার, একটি ছক্কায় করেন ৬৫ রান। তিন নম্বরে নামা ইনফর্ম ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ১০৩ রানে অপরাজিত থাকেন। তার ৯৫ বলে সাজানো ইনিংসে ছিল ১৬টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে ৫১ রান। ৫৯ বলে সাজানো তার অপরাজিত ইনিংসে ছিল আটটি বাউন্ডারির মার।

প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জেতার পর দ্বিতীয় ম্যাচেও টাইগার যুবারা জিতেছিল ৬ উইকেটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *