পটিয়া থানার পুলিশ পরিদর্শক নাদিমকে প্রত্যাহার

দক্ষিণ চট্টগ্রাম বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

চট্টগ্রাম পটিয়া থানার বিতর্কিত পুলিশ পরিদর্শক (এসআই) নাদিম মাহমুদকে পটিয়া থানা থেকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে।

গত শুক্রবার বিকেলে চট্টগ্রাম জেলা পুলিশ প্রশাসন থেকে এ তথ্য জানানো হয়। বিষয়টি নিশ্চিত করে পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, ‘জেলা পুলিশ সুপারের নির্দেশে প্রশাসনিক কারণে এসআই নাদিমকে পটিয়া থানা থেকে ক্লোজড করে জেলা পুলিশ লাইনে সংযুক্তি হতে বলা হয়েছে।’
পুলিশ সূত্রে জানা যায়, গত ১৭ আগস্ট পটিয়া থানায় জব্দকৃত ১৫ হাজার পিস ইয়াবা মালখানায় না রেখে এসআই নাদিম নিজ হেফাজতে রাখে। সেখান থেকে ৬ শত পিস ইয়াবা সরিয়ে ফেলার অভিযোগ উঠে এসআই নাদিমের বিরুদ্ধে ।

এ ঘটনা অধিকতর তদন্তের জন্য চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের নির্দেশে চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিন) আফরুজুল হক টুটুলকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। উক্ত কমিটির অন্য সদস্যরা হলেন, পটিয়া সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, জেলা গোয়েন্দা পুলিশ শাখার অফিসার ইনচার্জ মোহাম্মদ হোসাইন। গত ২ অক্টোবর বুধবার এ কমিটি পটিয়া থানায় তদন্তে এসে জেলা পুলিশ সুপরের নিকট তদন্ত প্রতিবেদন জমা দেন।

তদন্ত কমিটির প্রধান ও চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (দক্ষিন) আফরুজুল হক টুটুল জানিয়েছেন, ‘তার বিরুদ্ধে জব্দকৃত ইয়াবা সরিয়ে ফেলা ছাড়াও একাধিক অভিযোগ রয়েছে। আমরা তদন্ত শেষে প্রতিবেদন জমা দিয়েছি।
প্রসঙ্গত, এসআই নাদিম মাহমুদ দ্বিতীয় দফায় পটিয়া থানায় যোগদান করেছিল গত বছর। এরপর থেকে ইয়াবা কারবারী, আর্ন্তজাতিক স্বর্ণ চোরাচালান চক্র, জমি দখল, মাদক ব্যবসায়ীদের সিন্ডিকেট বিতর্ক সৃষ্ঠি করে আসছিল। এছাড়া থানার সিনিয়র কর্মকর্তাদের এড়িয়ে কৌশলে সেকেন্ড অফিসারের দায়িত্ব নেয়। এ নিয়ে থানার সিনিয়র অনেক কর্মকর্তাদের অসন্তোষ বিরাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *