ইডেন টেস্ট দেখতে প্রধানমন্ত্রীকে সৌরভের আমন্ত্রণ

খেলাধুলা

Sharing is caring!

প্রধানন্ত্রী শেখ হাসিনাকে কলকাতার ইডেন গার্ডেনসে ভারত ও বাংলাদেশের মধ্যকার শেষ টেস্ট ম্যাচ দেখার আমন্ত্রণ জানিয়েছেন ভারত ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

পশ্চিম বাংলার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গাঙ্গুলির আমন্ত্রণ পত্রটি ইতোমধ্যেই প্রধানন্ত্রীর দ্প্তরে পৌঁছেছে। নভেম্বরের ২২ তারিখ স্বাগতিকদের বিপক্ষে ম্যাচটিতে মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ।

এরআগে, ২০১৭ সালেও ভারত সফরে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু সেই সফরে মাত্র একটি টেস্ট ম্যাচ খেলে দেশে ফিরেছিল। এই প্রথম প্রতিবেশি দেশটির বিরুদ্ধে পূর্নাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে সাকিব আল হাসান ও তার দল। আর এর শুরুটা হবে ৩ নভেম্বর টি টোয়ন্টি সিরিজ দিয়ে। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ শেষ হবে ১০ নভেম্বর। এরপর মাঠে গড়াবে দুই ম্যাচের টেস্ট সিরিজ বা টেস্ট চ্যাম্পিয়নশিপ।

প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর ইন্দোরে। দ্বিতীয় ও শেষটির ভেন্যু কলকাতার ইডেন গার্ডেনস।সেখানেই বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অতিথি করতে চাইছেন গাঙ্গুলি।

শেখ হাসিনাকে আমন্ত্রণের বিষয়টি উল্লেখপূর্বক আনন্দবাজার পত্রিকা আরও জানিয়েছে, ‘আগামী ২২ নভেম্বর ইডেনে হবে সেই টেস্ট। যেখানে দুই বাংলার আবেগও জড়িয়ে থাকবে। নতুন বোর্ড প্রেসিডেন্ট উৎসবের আমেজে রাঙিয়ে তুলতে চান সেই স্মরণীয় মুহূর্ত। শেখ হাসিনার কাছে আমন্ত্রণ ইতিমধ্যেই চলে গিয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনও কোনও উত্তর না এলেও, মনে করা হচ্ছে যে কোনও মুহূর্তে চলে আসতে পারে। তবে ধরেই নেওয়া যায়, এমন এক ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে তিনি সম্মতিই দেবেন।’

এদিকে, ঐতিহাসিক এই ম্যাচটিতে দুই দেশের পক্ষ থেকে কে কে উপস্থিত থাকবেন তা নিয়েও পশ্চিম বাংলায় বিস্তর চর্চা শুরু হয়ে গেছে ।পত্রিকাটি মারফত জানা গেছে, ম্যাচটি উদ্বোধনের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও উপস্থিত থাকতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *