বিজিবি-বিএসএফ গুলিবিনিময় ভুল বোঝাবুঝি থেকে: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয়

Sharing is caring!

রাজশাহী সীমান্তে বিজিবি-বিএসএফ গুলিবিনিময় ভুল বোঝাবুঝির কারণে হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫ তম জন্মদিন উপলক্ষে সম্প্রীতি বাংলাদেশ শীর্ষক এক অনুষ্ঠানে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ। কিন্তু এটি একটি অনাকাঙ্খিত দুর্ঘটনা। এতে আমরা মর্মাহত।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মাছ আহরণে নিষেধাজ্ঞা রয়েছে আপনারা সবাই জানেন। বিজিবি পদ্মা নদীতে তাদেরকে চ্যালেঞ্জ করলে জানা যায়, তারা ভারতীয় জেলে। জেলেরা গিয়ে বিএসএফকে ঘটনা জানালে তারা আসে। পরে ভুল বোঝাবুঝি হলে বিএসএফ গুলি ছুঁড়লে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি ঘটে।

তিনি বলেন, বিজিবির মহাপরিচালক ও বিএসএফ প্রধানের সঙ্গে কথা হয়েছে। প্রয়োজনে উভয়পক্ষ বসে আলাপ আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান হবে।

এক প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, বঙ্গবন্ধুর রক্তের ধমনীর যেখানে বইছে, সেখানেই সারাবিশ্বে নেতৃত্ব দিচ্ছে। সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল ও টিউলিপ সিদ্দিকী আজ সারাবিশ্বে নেতৃত্ব দিচ্ছে। শেখ রাসেল বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ উন্নতীর শেখরে পৌঁছাতো।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের নাম উন্মোচনে শিগগিরই উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিশন গঠন করা হবে। যাতে তরুণ প্রজন্ম যুগ যুগ ইতিহাসের ষড়যন্ত্রকারীদের চিনতে পারে।

সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযুষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে ও সদস্য সচিব মামুন আল মাহতাব স্বপ্নীলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রশীদ আসকারী, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ ও শহীদ কন্যা ডা: নুজহাত চৌধুরীসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *