সাইফের ডাবল সেঞ্চুরিতে ঢাকা বিভাগের রানের পাহাড়

খেলাধুলা

Sharing is caring!

এ’ দলের মিশন শেষে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডেই ঢাকা বিভাগের হয়ে মাঠে নেমে পড়েছেন সাইফ হাসান। আর প্রথম দিনেই হাঁকিয়েছিলেন সেঞ্চুরি। তবে এরপরেই রংপুর বিভাগের বিপক্ষে ১২০ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফিরতে হয়েছিল টপ অর্ডার এই ব্যাটসম্যানকে। তবে দ্বিতীয় দিনে আবারও ব্যাট হাতে মাঠের লড়াইয়ে নেমে পড়েন সাইফ। আর গত দিনের ১২০ কে নিয়ে গেছেন ২০০ তে।

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে ঢাকা বিভাগ। ঢাকার দুই ওপেনার আব্দুল মজিদ এবং রণি তালুকদারের উদ্বোধনী জুটিতে আসে ৬৬ রান। আব্দুল মজিদ (১৭) আউট হয়ে ফিরে গেলে উইকেটে আসেন সাইফ হাসান। এরপর থেমে থাকেননি উইকেটে। রংপুরের বোলার এবং ফিল্ডারদের রেখেছেন ব্যস্ত।

প্রথম দিনেই ১৪৫ বলে শতকের দেখা পান সাইফ, ১১টি চার আর ৩টি ছয়ে পূর্ণ করেন শতক। তবে দিনের ৮১তম ওভারে রিটায়ার্ড হার্ট হয়ে ১২০ রানে অপরাজিত থেকে ফিরে যান ড্রেসিং রুমে। দ্বিতীয় দিনে ৮৭তম ওভারে তাইবুর রহমান আউট হয়ে ফিরে গেলে আবারও উইকেটে আসেন সাইফ। প্রথম দিন ঠিক যেখানে শেষ করেছিলেন, দ্বিতীয় দিনে ঠিক সেখান থেকেই শুরু করেন সাইফ।

এরপর ২২৮ বল খেলে পূর্ণ করেন ১৫০ রান। প্রথম বিভাগ ক্রিকেটে এর আগেও অবশ্য ডাবল শতকের দেখা পেয়েছিলেন সাইফ। সেবার ব্যক্তিগত সর্বোচ্চ ২০৪ রান করেছিলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। আর রংপুরের বিপক্ষে নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি হাঁকালেন ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান।

জাতীয় লিগে এদিন ৩১৬ বলে নিজের ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। আর সেই সাথে ঢাকা বিভাগ গড়ে রানের পাহাড়। সাইফের ডাবল সেঞ্চুরি পর্যন্ত ঢাকার সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৫৩৫ রান। সাইফ অপরাজিত আছেন ২০১ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *