বন্দর কতৃপক্ষের সেবার অনিয়ম নিয়ে দুদকের গনশুনানি আজ

অপরাধ চট্টগ্রাম মহানগর প্রচ্ছদ

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক:-চট্টগ্রাম বন্দরে সেবা পেতে হয়রানি ও অনিয়মের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের গণশুনানি আজ। শহীদ মো. ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ শুনানি অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কাছে নাগরিক সেবা গ্রহণে ভোগান্তি কমানোর জন্য দুর্নীতি দমন কমিশন ও মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করবেন। অনুষ্ঠানে দুদকের কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম প্রধান অতিথি ও মডারেটর হিসেবে উপস্থিত থাকবেন বলে জানিয়েছে দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়।

দুদক সূত্রে জানা গেছে, গণশুনানির জন্য অভিযোগ সংগ্রহে পৃথক চারটি টিম গঠন করে দুদক। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন কার্যালয়ে উপস্থিত থেকে সেবা গ্রহীতাদের কাছ থেকে অভিযোগ সংগ্রহ করেছেন। পাশাপাশি চারজন কর্মকর্তা তাদের মুঠোফোনেও অভিযোগ নিয়েছেন। গণশুনানিতে উপস্থিতি বাড়াতে গত কয়েকদিন ধরে নগরীর বন্দর এলাকায় মাইকিং, পোস্টার, লিফলেট বিতরণ করে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।
এদিকে গত কয়েকদিনে দুদকের কাছে অধিকাংশ অভিযোগ পড়েছে চট্টগ্রাম বন্দর কতৃপক্ষ (চবক)গেস্ট সার্জন,মেরিন ওয়ার্কশপেরৎ বিরুদ্ধে। অন্য শাখার বিরুদ্ধেও অভিযোগ পড়েছে। সবমিলিয়ে প্রায় পঞ্চাশটির মতো অভিযোগ গ্রহণ করেছে দুদক।

দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কাযালয়-১ এর উপ পরিচালক মো. হোসাইন শরিফ বলেন, সবমিলিয়ে পঞ্চাশটির মতো অভিযোগ আমরা পেয়েছি । গেস্ট সার্জেন এবং মেরিন ওয়ার্কশপের বিরুদ্ধে অভিযোগ বেশি। এছাড়াও যারা অভিযোগ দিয়েছেন তারা স্বতঃস্ফূর্ত ভাবেই তাদের অভিযোগ জানাতে পেরেছেন বলে দাবি এ কর্মকর্তার।

জাহেদ/সিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *