চট্টগ্রামে পুলিশ কর্মকর্তার ব্যতিক্রমী উদ্যোগ, খাবার পাবে বাস্তুহীনরা

চট্টগ্রাম মহানগর প্রচ্ছদ সি এম পি

Sharing is caring!

চট্টগ্রাম শহরের বাস্তুহীন মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণের উদ্যোগ নিয়েছেন পাহাড়তলী থানার উপ পরিদর্শক মেহেদী হাসান শুভ।

সোমবার(৩০ মার্চ) নগরের ২ নম্বর গেইট থেকে টাইগারপাস মোড় পর্যন্ত মোট ১৩০ জন বাস্তুহীন মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয় এই উদ্যোগের আওতায়।

মেহেদী হাসান শুভ বলছেন এই উদ্যোগটি সরকারি ছুটি থাকা বাকি সময়টাতেও চালিয়ে নেয়া হবে। এই কাজে বেশ কয়েকজন শিক্ষার্থী নানাভাবে সহযোগিতা করছেন বলেও জানান তিনি।

মেহেদী হাসান শুভ বলেন, ‘সাধারণ ছুটিতে দেশের পরিস্থিতি কিছুটা বদলে গেছে। নিম্ন আয়ের মানুষদের আয় বন্ধ হয়ে গেছে। তাদের সহায়তায় সরকার সহ বিভিন্ন সংগঠন এগিয়ে এসেছে। আমাদের নগরে প্রচুর ছিন্নমূল মানুষ রয়েছে। যারা রাস্তায় ঘুমায়। যাদের কোন আয় রোজগার নেই। সাধারণত এর ওর দানের টাকায় এদের খাবারের ব্যবস্থা হয়। কিন্তু এখন যেহেতু মানুষজন বাইরে তেমন একটা বের হচ্ছেনা তাই এদের খাবারের যোগানটাও ঠিক সেভাবে হচ্ছে না। এই কারনের নিজের সাধ্যমতো এই কাজটি শুরু করলাম।’

‘প্রথমদিনে আমরা মোট ১৩০ জনের মধ্যে খাবার বিতরণ করলাম। আমার বেশ কিছু বন্ধুবান্ধব ও পরিচিতজন এই কাজে আমাকে সহযোগিতা করেছেন। সবমিলিয়ে দুই হাজার মানুষের খাবার যোগান দেয়ার প্রস্তুতি রয়েছে আমাদের।’ যোগ করেন শুভ।

নিজেদের টাকায় বাজার করে বাসায় রান্না করে সেই খাবারই বিতরণ করা হচ্ছে জানিয়ে শুভ বলেন, ‘সাধারণত পথে বা ফুটপাতে থাকা এসব মানুষের খাবার রান্না করার ব্যবস্থা নেই। তাই আমরা রান্না করে সেসব খাবার বিতরণ করছি। আপাতত পরিচিতজনদের নিয়ে আমরা কাজ চালিয়ে নিচ্ছি। তবে কেউ যদি এই কাজে আমাদের সাথে অংশ নিতে চায় তাহলে আমরা তাকে স্বাগত জানাবো।’

Leave a Reply