চট্টগ্রামে ৫ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ নওফেলের

অন্যান্য সংবাদ চট্টগ্রাম মহানগর প্রচ্ছদ

Sharing is caring!

চট্টগ্রামে করোনা মোকাবেলায় সরকার ঘোষিত সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পরা ৫ হাজার নিম্ন আয়ের দিনমজুর মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে৷ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের উদ্যোগে নগরীর ৪ টি এলাকায় এসব খাদ্য সহায়তা বিতরণ করেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি ফাউন্ডেশনের ব্যানারে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। জনসমাগম এড়াতে ৪ টি আলাদা জায়গায় ৪ জনকে সমন্বয়ের দায়িত্ব দিয়ে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

এই কর্মসূচির আওতায় ২৩ ওয়ার্ডে দীন মোহাম্মদ কনভেনশন সেন্টারে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর কাউন্সিল জাবেদের তত্বাবধানে ১৫০০ কর্মহীন নিম্ন আয়ের মানুষের হাতে খাদ্য সহায়তা তুলে দেয়া হয়।

অন্যদিকে এমইএস কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চুর তত্ত্বাবধানে জিইসি মোড়ে মোট ২ হাজার মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এছাড়া ১ নম্বর ওয়ার্ডে দলীয় কাউন্সিলর প্রার্থী আজিমের তত্ত্বাবধানে এক হাজার ও ২ নম্বর ওয়ার্ডে দলীয় কাউন্সিলর প্রার্থী ইব্রাহীমের তত্ত্বাবধানে ৫০০ জনের মধ্যে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক আবু সাঈদ সুমন বলেন, ‘শিক্ষা উপমন্ত্রীর পক্ষ থেকে নগরে ৫ হাজার নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা তুলে দেয়া হয়েছে। জনসমাগম এড়াতে ৪ ভাগে ভাগ করে এসব সহায়তা প্রদান করা হয়। ৪ জনকে সমন্বয়ের দায়িত্ব দিয়ে দলীয় নেতাকর্মীদের সাহায্যে এগুলো বিতরণ করা হয়েছে। ‘

আওয়ামীলীগ এর নির্বাচন পরিচালনা উপ কমিটির সদস্য ও এমইএস কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু বলেন, ‘জনসমাগম এড়িয়ে খাদ্য সহায়তা দেয়ার নির্দেশনা রয়েছে শিক্ষা উপমন্ত্রীর পক্ষ থেকে। এজন্য তিনি সহায়তা বিতরণ শুরু করে দিয়ে চলেও যান। জিইসিতে আমরা মোট ২ হাজার জনকে খাদ্য সহায়তা তুলে দিয়েছি। এক্ষেত্রে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে চেষ্টা করেছি আমরা।’

Leave a Reply