‘পার্সেল স্পেশাল ট্রেন’ চলবে শুক্রবার থেকে

প্রচ্ছদ

Sharing is caring!

শুক্রবার (১ মে) থেকে কৃষকের উৎপাদিত পণ্য, শাকসবজি, খাদ্য ও পচনশীল সামগ্রী পরিবহনের জন্য বিশেষ ট্রেন চালু করছে বাংলাদেশ রেলওয়ে। করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে ট্রেন চলাচল বন্ধ ছিল পুরো এক মাস।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা এবং খুলনা-ঢাকা- খুলনা রুটে তিন জোড়া ‘পার্সেল স্পেশাল ট্রেন’ পরিচালনার সিদ্ধান্ত হয়েছে। ১ মে থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর প্রেক্ষিতে লকডাউন অবস্থায় কৃষকের উৎপাদিত পণ্য, শাক-সবজি, খাদ্য ও পচনশীল সামগ্রী পরিবহনের জন্য এ ট্রেন চলাচল করবে বলে জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটের ট্রেনটি চট্টগ্রাম থেকে ছাড়বে প্রতিদিন সকাল ১০টায়, ঢাকায় পৌঁছাবে রাত সাড়ে ১০টায়। ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রু‌টের ট্রেন‌টি দেওয়ানগঞ্জ থেকে ছাড়বে প্রতিদিন সন্ধ্যা ৭টায় এবং ঢাকায় পৌঁছাবে রাত সোয়া ৩টায়। এ দু‌টি রু‌টের ট্রেন সপ্তা‌হের সাতদিনই চলাচল কর‌বে। অন্যদিকে আর খুলনা-ঢাকা-খুলনা রুটের ট্রেন খুলনা থেকে ছাড়বে বিকাল পৌনে ৫টায়, ঢাকায় পৌঁছাবে রাত সাড়ে ৩টায়। এটি সপ্তাহের ‌শুক্র, র‌বি ও মঙ্গলবার চলাচল করবে।

Leave a Reply