চট্টগ্রামে হাঙ্গর মাছের তেলসহ ৩ চোরাকারবারী আটক

অন্যান্য সংবাদ চট্টগ্রাম মহানগর

Sharing is caring!

চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানার সিনেমাপ্লেক্স এলাকায় অভিযান চালিয়ে ৩ হাজার ৬০০ লিটার হাঙ্গর মাছের তেল উদ্ধার করেছে র‌্যাব-৭। এসময় চোরাকারবারী দলের ৩ সদস্যকে আটক ও হাঙ্গর তেল পরিবহনে ব্যবহৃত মিনি ট্রাক জব্দ করা হয়।

রোববার (১৯ জুলাই) ভোরে অভিযান চালিয়ে হাঙ্গর মাছের তেল উদ্ধার করা হয়। আটকৃতরা হলেন- কুমিল্লার মুরাদনগর থানার কাজী সোহেল (৩২), একই এলাকার সাগর (২৭) ও কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার বাসিন্দা রাশেদ (৩২)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও পুলিশ সুপার মাহমুদুর রহমান মামুন বলেন, ‘আমরা জানতে পারি চোরাকারবারীদের একটি দল বিপন্ন প্রজাতির সামুদ্রিক হাঙ্গর মাছ হত্যা করে প্রক্রিয়াজাতের মাধ্যমে অবৈধভাবে তেল উৎপাদন করছে। তাদেরই একটি দল মিনি ট্রাকে করে হাঙ্গর তেল নিয়ে কক্সবাজার থেকে ময়মনসিংহের দিকে যাচ্ছে।’

তিনি বলেন, ‘খবর পেয়ে শনিবার দিবাগত রাত থেকে র‌্যাব-৭ এর একটি দল সিনেমাপ্লেক্স এলাকায় অবস্থান নেয়। ভোরে একটি মিনি ট্রাক ঘটনাস্থলে পৌঁছায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়ি থামিয়ে আসামিরা দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় র্যাব সদস্যরা ধাওয়া দিয়ে তাদের ধরে ফেলে। পরে মিনি ট্রাকের ভেতর ১৮টি ব্যারেলে ৩ হাজার ৬০০ লিটার হাঙ্গর মাছের তেল উদ্ধার করা হয়।’

উল্লেখ্য, আটকৃতদের ও উদ্ধারকৃত আন্যান্য আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *