চট্টগ্রামে ফের আইসিইউ না পেয়ে রোগীর মৃত্যু

চট্টগ্রাম মহানগর নাগরিক দুর্ভোগ প্রচ্ছদ

Sharing is caring!

চট্টগ্রাম : চট্টগ্রামে আবারও আইসিইউ না পেয়ে রোগী মারা যাওয়ার ঘটনা ঘটেছে। রবিবার (১৯ জুলাই) রাত ১০ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান ফেনীর ছাগলনাইয়া উপজেলার মাকসুদুর রহমান টুটুল(৩৫)।

এদিন সন্ধ্যা ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ৪ ঘন্টা ধরে ৫ টি হাসপাতালে ছুটেও কোন চিকিৎসা মিলেনি তার। এজমার সমস্যা নিয়ে ফেনী থেকে চট্টগ্রাম আসা টুটুলকে প্রথমে নিয়ে যাওয়া হয়েছিল রয়েল হাসপাতালে। সেখানে জরুরি বিভাগের ডাক্তার তার অক্সিজেন স্যাচুরেশন মেপে জানিয়েছিলেন টুটুলের আইসিইউ দরকার। তবে রয়েল হাসপাতাল থেকে সাফ জানিয়ে দেয়া হয় তাদের কোন আইসিইউ খালি নেই।

এর পর ৪ ঘন্টা ধরে একে একে মা ও শিশু হাসপাতাল, ম্যাক্স হাসপাতাল, সিএসসিআর ও ট্রিটমেন্ট হাসপাতালে পাগলের মত ছুটলেও একটি আইসিইউ যোগাড় করতে পারেননি টুটুলের পরিবারের সদস্যরা। ফেনী থেকে এজমার চিকিৎসার জন্য চট্টগ্রাম ছুটে আসা টুটুল চিকিৎসা বলতে পেয়েছিলেন রয়েল হাসপাতালে অক্সিমিটারে অক্সিজেন স্যাচুরেশন মাপাটাই শুধু।

পরে অবস্থার আরও গুরুতর অবনতি ঘটলে টুটুলকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। তবে চমেক হাসপাতালে শুরুতেই যোগাযোগ করলেও সেখানেও কোন আইসিইউ খালি নেই বলে জানানো হয়েছিল টুটুলের পরিবারকে।

টুটুলের ছোট ভাই মিটুল চৌধুরী সিনিউজ অনলাইনকে বলেন, ‘সরকারি ভাবে বলা হচ্ছিল চট্টগ্রামে অনেক সিট খালি। অনেক আইসিইউ খালি। এর মধ্যে আজ আমার ভাই বিনা চিকিৎসায় মারা গেল। আমরা ৪ ঘন্টা ধরে হাসপাতাল থেকে হাসপাতাল ছুটেছি কিন্তু কোন চিকিৎসা পাইনি।’

এদিকে রাতেই টুটুলের মরদেহ নিয়ে ফেনীতে ফিরে গেছে পরিবারের সদস্যরা। মৃত টুটুল এক কন্যা সন্তানের জনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *