পদত্যাগ করলেন স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি

জাতীয় প্রচ্ছদ

Sharing is caring!

ঢাকা : স্বাস্থ্য খাতের বিভিন্ন দিকে একের পর এক যখন অনিয়ম-দুর্নীতির খবর বেরিয়ে আসছে, তখনই নিজ পদ থেকে সরে দাঁড়ালেন স্বাস্থ্য অধিদফতরের মহপরিচালক (ডিজি হেলথ) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (২১ জুলাই) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘হ্যাঁ, তিনি (আবুল কালাম আজাদ) পদত্যাগ করেছেন। তবে আমাকে তিনি কিছু জানাননি। জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।’

গত মার্চে দেশে করোনার প্রকোপ শুরু হওয়ার পর পিপিই-মাস্কসহ চিকিৎসকদের সুরক্ষা সরঞ্জাম না দেয়া, করোনা নিয়ে শুরুতে তৎপরতা না দেখানোসহ নানা কারণে স্বাস্থ্য অধিদপ্তরের সমালোচনা ছিল। নিজে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে সম্প্রতি এক ব্রিফিংয়ে দেশে দুই থেকে তিন বছর করোনা থাকবে এমন মন্তব্য করে কড়া সমালোচনার মুখে পড়েন স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি।

সবশেষ প্রতারণার অভিযোগ ওঠা রিজেন্ট হাসপাতালের সঙ্গে করোনা চিকিৎসা দেয়ার চুক্তি নিয়ে অধিদপ্তরের এক বক্তব্যে তোপের মুখে পড়েন ডিজি। তাকে শোকজও করা হয় মন্ত্রণালয়ের পক্ষ থেকে। এরমধ্যে দুদকের পক্ষ থেকে রিজেন্টের সঙ্গে চুক্তিসহ নানা ইস্যুতে আবুল কালাম আজদকে জিজ্ঞাসাবাদ করারও সিদ্ধান্ত হয়। এই অবস্থার মধ্যেই তিনি পদত্যাগ করলেন।

এএ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *