চট্টগ্রাম কলেজে শতাধিক গাছ রোপণ করল ছাত্রলীগ

রাজনীতি

Sharing is caring!

চট্টগ্রাম : ‘মুজিব বর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগের সারা দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ।

মঙ্গলবার (২৮ জুলাই) বেলা ১২টায় চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের উদ্যোগে চট্টগ্রাম কলেজ ক্যাম্পাসে শতাধিক ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর এম মুজিবুল হক চৌধুরী। সাথে ছিলেন উপাধ্যক্ষ মুজাহিদুল ইসলাম চৌধুরী, কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ ও সহ সভাপতি মনিরুল ইসলাম।

এসময় চট্টগ্রাম কলেজ অধ্যক্ষ মুজিবুল হক চৌধুরী বলেন, মুজিববর্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযান ছাত্রলীগের একটি অত্যন্ত যুগান্তকারী পদক্ষেপ। সারাবিশ্বে যে পরিবেশ বিপর্যয় ঘটছে সেই বিপর্যয়ের হাত থেকে পরিবেশকে রক্ষা করতে হলে বৃক্ষরোপণের বিকল্প নেই।

কলেজ ছাত্রলীগের এই কর্মসূচীকে সাধুবাদ জানিয়ে তিনি আরও বলেন, দেশকে ভালবাসতে হলে যে প্রকৃতিকে ভালোবাসতে হয় তা ছাত্রলীগ ভালো করেই মূল্যায়ন করে। যেকোন দুর্যোগ চলাকালীন সময়েও ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দেশপ্রেম এবং প্রকৃতি প্রেমের এমন উদ্যোগকে সাধুবাদ জানাই।

উপাধ্যক্ষ মুজাহিদুল ইসলাম বলেন, মুজিববর্ষ উপলক্ষে ছাত্রলীগের বৃক্ষরোপণ অভিযান নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। ক্যাম্পাসের এমন কর্মকাণ্ডগুলো সাধারণ শিক্ষার্থীদের মাঝে আরও বেশি মুজিব চেতনা জাগিয়ে তুলবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা ইকবাল কাইছার, অনিক চৌধুরী সোহেল, রিফাত রহমান, জিয়াউদ্দীন আরমান, মুবিনুল ইসলাম, আরাফাত হোসেন, সাইফুল ইসলাম রাজ, ওয়াহিদুর রহমান সুজন, জিবরান ইসলাম রুমি, অর্ণব দেব, সাফায়েত হোসেন রাজু, জামশেদ উদ্দীন, রিয়াজুল ইসলাম শান্ত, নাজমুছ ছাকিব, তোরাব আহমেদ, গোবিন্দ দত্ত, আকবর খান, তৌহিদুল করিম ইমন, মোহাম্মদ আনসার, শেখ সিয়াম, মেহেরাজ সিদ্দিক পাভেল, ইরফানুল আলম, শুভ দাশ প্রমুখ।

এএ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *