রাঙ্গুনিয়ায় ‘আমাদের সরফভাটা’র বিনামূল্যে অক্সিজেন সেবা

দক্ষিণ চট্টগ্রাম বৃহত্তর চট্টগ্রাম

Sharing is caring!

চট্টগ্রাম : ‘সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে মোরা পরের তরে’ এই স্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন, নেবুলাইজার ও পালস অক্সিমিটার সেবা দিচ্ছে রাঙ্গুনিয়া উপজেলার অনলাইনভিত্তিক সামাজিক সংগঠন ‘আমাদের সরফভাটা’।

বুধবার (২৯ জুলাই) বিকালে সরফভাটার ক্ষেত্রবাজারস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এসব সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনলাইনভিত্তিক ‘আমাদের সরফভাটা’ গ্রুপের উদ্যোগে এই বিশেষ সেবামূলক কার্যাক্রম গ্রহণ করা হয়েছে।

মাওলানা দিলদার বিন কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সরফভাটা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাস্টার আবদুর রউফ।

মোহাম্মদ মামুন ও মোহাম্মদ নাছেরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক নিজাম উদ্দিন বাদশা, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম, ডা. আবুল ফজল, মীরের খীল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ হারুন, সাংবাদিক জগলুল হুদা, মাওলানা আবুল বয়ান, উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মুরাদ, গ্রুপের মডারেটর আরিফুল ইসলাম সারেক, মোহাম্মদ তারেক, মো. ওবাইদুল, আব্দুল হান্নান প্রমুখ।

সংগঠন পক্ষ থেকে দেওয়া তিনটি নির্দিষ্ট নাম্বারে ফোন দিলেই প্রয়োজনীয় উপকরণ নিয়ে সেবা দিতে পৌঁছে যাচ্ছে সংগঠনের স্বেচ্ছাসেবক দল।

সংগঠনের নেতৃবৃন্দ জানায়, এসব সেবার বাইরেও টেলিমেডিসিন সেবা অব্যাহত রয়েছে। এছাড়া রোগীর সেবায় এম্বুলেন্স সার্ভিস চালুর উদ্যোগ নেওয়া হচ্ছে।

অনুষ্ঠান শেষে ক্ষেত্রবাজারে সাধারণ মানুষের মাঝে মাস্কসহ বিভিন্ন সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

এএ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *