কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিলেন সিইউজে

অন্যান্য সংবাদ চট্টগ্রাম মহানগর প্রচ্ছদ

Sharing is caring!

চট্টগ্রাম : অবিলম্বে বকেয়া পাওনা পরিশোধ করে পত্রিকা প্রকাশনা চালুর দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রতিবাদ সমাবেশ থেকে এ হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিতত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ঈদ বোনাস থেকে সাংবাদিক কর্মচারীদের বঞ্চিত করতে ঈদের আগে বুধবার থেকে মালিকরা কোন ঘোষণা ছাড়াই হঠাৎ করেই পত্রিকা প্রকাশনা বন্ধ করে দেন। তাঁদের এমন আচরণে একদিকে সাংবাদিক-কর্মচারীরা ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হয়েছে অন্যদিকে সাধারণ পাঠকদেরও তাঁরা তথ্য প্রাপ্তি থেকে বর্ঞ্চিত করেছেন।

বক্তারা বলেন, মালিকরা সাংবাদিকদের ন্যায্য পাওনা থেকে দীর্ঘদিন ধরে বঞ্চিত করে আসছে। একই কূটকৌশলের অংশ হিসেবে পত্রিকা প্রকাশনা বন্ধ রেখেছে। কিন্তু সাংবাদিক ইউনিয়ন কঠোর আন্দোলনের মাধ্যমে তাদের সেই ষড়যন্ত্র প্রতিহত করবে।

সমাবেশে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ আলী আব্বাস, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি মো. শহীদ উল আলম ও মোসতাক আহমদ, সিইউজে’র সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ-সভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, বিএফইউজে’র নির্বাহী সদস্য আজহার মাহমুদ, সিইউজে’র নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোসাইন, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনা, বিএফইউজে’র সাবেক সদস্য শামসুল হুদা মিন্টু ও মোহাম্মদ ফারুক, দৈনিক পূর্বকোণ ইউনিট চিফ মিহরাজ রায়হান, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক, কর্ণফুলী ইউনিট চিফ মো. মুজাহিদুল ইসলাম, প্রতিনিধি ইউনিটের ডেপুটি চিফ সোহেল সরওয়ার, সিইউজে’র সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রণব বড়ুয়া অর্ণব প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আন্দোলনকে নিয়ে যারা মিথ্যাচার করছে তাদের নজরদারিতে রেখেছে সিইউজে। শিগগির তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। ৬০ বছরের লড়াকু সংগঠন সিইউজের ইতিহাস আন্দোলন-সংগ্রামের ইতিহাস, বিজয়ের ইতিহাস। আপদকালিন মূহূর্তে সিইউজের সাবেক, বর্তমান নেতৃবৃন্দ যুথবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে বিজয় ছিনিয়ে এনেছে। কোন ষড়যন্ত্র অতীতে সিইউজের অগ্রযাত্রাকে রুখতে পারেনি, আগামিতেও পারবে না।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী বলেন, তালবাহানা করে কোন লাভ হবে না। অবিলম্বে সকল পাওনা পরিশোধ করে পত্রিকার প্রকাশনা শুরু করুন। নইলে কঠোর কর্মসূচির মাধ্যমে দাবি পূরণে বাধ্য করা হবে।

সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, দুই ঈদে সাংবাদিকদের পূর্ণ বোনাস দেয়া হয়নি। দেয়া হচ্ছে না বার্ষিক ইনক্রিমেন্ট। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সাংবাদিক-কর্মচারীদের ন্যায্য পাওনা আদায়ে প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি দেবে।

এএ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *