বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হলেন আলাউদ্দিন আলী

বিনোদন

Sharing is caring!

ঢাকা : জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী ‘সুর সম্রাট’ আলাউদ্দিন আলীকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়েছে। ব্যান্ড সঙ্গীতশিল্পী ফুয়াদ নাসের বাবু খবরটি নিশ্চিত করেছেন।

সোমবার (১০ আগস্ট) বিকাল চারটার দিকে আলাউদ্দিন আলীকে সমাহিত করা হয়। এর আগে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয় খিলগাঁওয়ের মূর-এ-বাগ মসজিদে। এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় বিএফডিসিতে।

রোববার (৯ আগস্ট) বিকাল ৫টা ৫০ মিনিট নাগাদ রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তী সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। তার মৃত্যুর খবরে শোক নেমে আসে দেশের সংগীতাঙ্গনে।

৫ হাজারেরও বেশি গানে সুর করা এ সংগীত ব্যক্তিত্ব আলাউদ্দিন আলী অসংখ্য সম্মাননা ছাড়াও আটবার জাতীয় পুরস্কার অর্জন করেছেন। তার তৈরি করা কালজয়ী কিছু গান হচ্ছে: ও আমার বাংলা মা তোর, সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি ও আমার বাংলাদেশ, বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম দেখা পাইলাম না, যেটুকু সময় তুমি থাকো কাছে, মনে হয় এ দেহে প্রাণ আছে, প্রথম বাংলাদেশ, আমার শেষ বাংলাদেশ, এমনও তো প্রেম হয়, চোখের জলে কথা কয়, আছেন আমার মুক্তার আছেন আমার ব্যারিস্টার, জন্ম থেকে জ্বলছি মাগো, ভালোবাসা যত বড় জীবন তত বড় নয়।

এএ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *